ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

স্বর্ণালঙ্কারসহ ৫ বাংলাদেশিকে গ্রেফতার নেপালি করেছে পুলিশ

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দর (টিআইএ) থেকে অন্তত পাঁচ বাংলাদেশিকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) তাদের কাছ থেকে বিপুল পরিমাণ স্বর্ণের অলঙ্কার পাওয়া যাওয়ায় এসব বাংলাদেশিকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছেন নেপালি পুলিশ কর্মকর্তারা। স্থানীয় মিডিয়া মাই রিপাবলিকার করা প্রতিবেদনে বলা হয়, ওই পাঁচ বাংলাদেশির কাছ থেকে এক কেজি ৩১১ গ্রাম সোনা উদ্ধার করা হয়েছে।


ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, গ্রেফতারকৃত বাংলাদেশিরা হলেন- শোভন তালুকদার (৫০), মো. মিরাজুল (৩৭), তৌহিদুল তানবীর (৩০), মো. ইউনুস আলী, জাহিদুল ইসলাম (২৫)।


বিমানবন্দরের মাধ্যমে সোনা পাচারের চেষ্টার সময় নিরাপত্তা কর্মকর্তারা তল্লাশি চালালে তাদের গ্রেফতার করা হয়। বিমানবন্দরের নিরাপত্তা কর্মকর্তারা বলছেন, পুলিশ ইউনুসের কাছে ২৩৩ গ্রাম, তৌহিদুল ইসলামের কাছে ২১৬ গ্রাম, ইউনুসের কাছে ২৩৩ গ্রাম এবং শোভনের কাছে ১০০ গ্রাম অলঙ্কার পেয়েছে। এছাড়া জাহিদুল এবং মিরাজুলের কাছে যথাক্রমে ৩৩২ গ্রাম এবং ৪৩০ গ্রাম অলঙ্কার পাওয়া গেছে।


উল্লেখ্য, গ্রেফতারকৃতরা হিমালয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করেছিলেন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অধিকতর তদন্ত ও ব্যবস্থা গ্রহণের জন্য টিআইএ কাস্টমস অফিসে পাঠানো হয়েছে।

ads

Our Facebook Page